Head Quarter

Dhaka, Bangladesh

Contact No.

+880 1755991488

Email

globallawthinkers@gmail.com

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে, “গ্লোবাল ল’থিংকার্স সোসাইটি”, একটি বিশ্ব রেকর্ডধারক, বাংলাদেশের গ্লোবাল ইয়ুথ অর্গানাইজেশন এবং ভারতের শীর্ষস্থানীয় এবং প্রযুক্তি ইনকিউবেটর “স্পেসকিডজ ইন্ডিয়া” একসাথে বাংলা-ভারত ৫০ বছরের বন্ধুত্বে শিক্ষার্থীদের স্যাটেলাইট লঞ্চ প্রজেক্ট “বাংলা-ভারত স্যাট” -এর জন্য সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করবে আজ 2৫ জানুয়ারী ২০২১ । উক্ত সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠানটি গ্লোবাল ল’থিংকার্স সোসাইটি এর ফেসবুক পৃষ্ঠাটি থেকে রাত ৮ টায় সরাসরি লাইভ প্রোগ্রামের মাধ্যমে প্রচারিত হয়েছে : https://www.facebook.com/GlobalLawThinkersSociety.

প্রকল্পের পরিকল্পনাটি হল- বাংলাদেশি এবং ভারতীয় শিক্ষার্থীরা একসাথে একটি স্যাটেলাইট তৈরি করবে এবং জুনের মধ্যে মুজিব বর্ষকে উত্সর্গীকৃত ভারত-বাংলাদেশের মধ্যকার পঞ্চাশ বছরের বন্ধুত্ব উপলক্ষে মহাকাশে এটি লঞ্চ করবে। বাংলাদেশ থেকে ৫ জন শিক্ষার্থী একটি গ্রুপ ভারতে যেয়ে ৭ দিনের প্রশিক্ষণ নিবে ভারতীয় শিক্ষার্থীদের সাথে।

পরবর্তী প্রজন্মকে মহাকাশ বিজ্ঞান ও শিক্ষায় আগ্রহ তৈরি করা এবং তাদের বৈজ্ঞানিক চিন্তাকে সম্প্রসারিত করার লক্ষ্যে আমরা একত্রে এই প্রকল্প করার উদ্যেগ নিয়েছি।

বাংলাদেশের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন  রাওমান স্মিতা, সভাপতি ও প্রতিষ্ঠাতা, গ্লোবাল ল’থিংকার্স সোসাইটি (জিএলটিএস) এবং ভারতের শ্রীমথি কেসান, প্রধান নির্বাহী কর্মকর্তা, স্পেস কিডজ, ভারত স্বাক্ষর করেন।

এছাড়া লাইভ প্রোগ্রামে উপস্থিত ছিলেন, মাহির দাইয়ান, কান্ট্রি লীডার, জিএলটিএস বাংলাদেশ, দিপক কুমার, ফাউন্ডার চেয়ারপারসন, স্মাইলস ফর মিলিয়নস, ভিনয় কুমার টালাম্বিয়া, সরকার ও নেতৃত্বের সহায়তামূলক পরিচালক ইন্ডিয়ান ইনস্টিটিউট

www.global lawthinkers.org

Category
Tags

No responses yet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *